আপনি কিনেছেন তা নিশ্চিত করার জন্য 4 অ্যাকোয়ারিয়াম আইটেম
আপনি কিনেছেন তা নিশ্চিত করার জন্য 4 অ্যাকোয়ারিয়াম আইটেম

আপনার লবণাক্ত জল অ্যাকুরিয়াম সরঞ্জাম কেনা সময়ে সময়ে অভূতপূর্ব হতে পারে এবং আপনার প্রথমে কেনার বিষয়টি বিবেচনা করা উচিত এমন বেসিকগুলি ভুলে যাওয়া সহজ করে তুলতে পারে। এই পোস্টে আমি চারটি মৌলিক আইটেম পর্যালোচনা করব যা নোনতা পানির অ্যাকুরিয়াম কেনার সময় উপেক্ষা করা যেতে পারে, আপনি যদি ভুলে যান তবে আপনি স্থানীয় ফিশ স্টোরে ফিরে যেতে পারেন।

1) আপনি অবশ্যই একটি ফিশনেট কিনেছেন তা নিশ্চিত করতে চান। এটি আপনার অ্যাকোয়ারিয়ামের জন্য প্রাথমিক, তবে প্রয়োজনীয় আইটেম, প্রথম দিন থেকেই প্রয়োজনীয়। আপনার অ্যাকোয়ারিয়াম ট্যাঙ্কের আকারের উপর নির্ভর করে আপনার অ্যাকোয়ারিয়ামের সমস্ত বিভিন্ন জায়গায় পৌঁছানো খুব কঠিন হতে পারে। অতিরিক্তভাবে, অ্যাকোরিয়ামের পরিবেশে লোশন, সাবান ইত্যাদির ক্ষতিকারক রাসায়নিকগুলি এড়াতে আপনার অ্যাকোরিয়াম থেকে যতটা সম্ভব দূরে রাখা আপনার অনুশীলন। যখন আপনাকে হার্ড-টু পৌঁছনো গন্তব্যে কিছু বাছাই করতে হবে এবং আপনার অ্যাকোয়ারিয়ামের অভ্যন্তরে যা কিছু করা দরকার তার জন্য প্রস্তুত থাকাকালীন আমি আপনাকে বিভিন্ন আকারের দুটি নেট কিনতে পরামর্শ দেব use

2) আপনার অ্যাকোরিয়াম জলের লবণাক্ততার মাত্রা পরিমাপ করার জন্য একটি পোর্টেবল রিফ্র্যাক্টমিটার কেনা ভাল ধারণা। আপনার অ্যাকোয়ারিয়ামে লবনাক্ততার মাত্রা ভারসাম্যহীন কিনা তা নিশ্চিত করতে আপনার ব্রিডারের জন্য স্বাস্থ্যকর অ্যাকোয়ারিয়াম বজায় রাখা অপরিহার্য। আপনাকে সঠিক পাঠ দেওয়ার জন্য আমি একটি পোর্টেবল রিফ্রাকোমিটার কেনার পরামর্শ দেব। আপনি এটি 80 এরও কম সময়ে অনলাইনে খুঁজে পেতে পারেন।

3) আপনার অ্যাকোয়ারিয়াম টাটকা / লবণ জলের জন্য আপনি জলের জগগুলি কিনছেন তা নিশ্চিত করুন। জল পরিবর্তনের জন্য আপনাকে প্রচুর পরিমাণে জল বহন করতে সহায়তা করার জন্য আমি 5-গ্যালন জগগুলি সুপারিশ করব। আপনার অ্যাকোয়ারিয়াম রক্ষণাবেক্ষণ সরঞ্জামকিট এই আইটেমটি প্রায়শই উপেক্ষা করা হয়। বিপরীত অসমোসিস (আরও) সিস্টেমের মাধ্যমে আপনি আপনার নিজের অ্যাকুরিয়াম জল তৈরি করুন বা না করুন, আপনার ভবিষ্যতের জল বিশেষত আপনার নিজস্ব লবণের জল তৈরিতে আপনার কয়েকটি 5 গ্যালন জগ প্রয়োজন হবে, আপনার অবশ্যই লবণটি দ্রবীভূত করার জন্য আপনার সময় থাকতে হবে মিঠা জল আমি জল সাশ্রয় করতে এবং একটি সামঞ্জস্যপূর্ণ সময়সূচী তৈরি করতে যত তাড়াতাড়ি সম্ভব এর কয়েকটি গ্রহণ করার পরামর্শ দিই

4) অ্যাকোয়ারিয়াম গ্লাস ক্লিনার এমন একটি পণ্য হতে চলেছে যা আপনি প্রচুরভাবে নির্ভর করবেন। আপনি যখন অ্যাকোয়ারিয়াম কেনেন, আপনি কি চান যে আপনার অ্যাকুরিয়ামটি ঠিক মাছ এবং প্রবাল দেখতে পাবে? আপনার রুটিন রক্ষণাবেক্ষণের অংশটি অ্যাকুরিয়াম শেওলা বিল্ড-আপ থেকে আপনার অ্যাকুরিয়াম গ্লাস পরিষ্কার করছে যা আপনাকে আপনার অ্যাকোয়ারিয়ামটি দেখতে বাধা দেয়। এই কাজটি সম্পাদন করতে আপনার স্থানীয় ফিশ স্টোরে আপনি কিনতে পারেন এমন বেশ কয়েকটি পণ্য রয়েছে। আমার ব্যক্তিগত প্রিয় হ'ল একটি ছোট ধাতব ব্লেড যা আপনি নিজের গ্লাস থেকে শৈবালকে পরিষ্কারভাবে স্ক্র্যাপ করতে পারেন বা শৈবালটিকে তার পথে চালিত করে। এগুলি তুলনামূলকভাবে সস্তা এবং আপনার অ্যাকুরিয়ামটি আপনার এবং আপনার বন্ধুদের জন্য তীক্ষ্ণ দেখায়।

আমি আশা করি এই প্রাথমিক আইটেমগুলি আপনাকে প্রাথমিক কিছু প্রয়োজনীয় আইটেম মনে রাখতে বা জানাতে সহায়তা করে।